সর্বশেষ খবর এখানেই ......

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ ঘিরে সিলেটে বিশেষ নিরাপত্তা

0

প্রথমবারের মতো সিলেটের অপরূপ স্টেডিয়ামে গড়াচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ম্যাচ। প্রতিপক্ষ হিসেবে আছে শ্রীলঙ্কা। দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটি হচ্ছে সিলেটের মাঠে। এ ম্যাচ ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

শহরতলির লাক্কাতুড়ায় অবস্থান সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। চা-বাগানের সবুজ-শ্যামলিমায় যান্ত্রিকতার কোলাহলমুক্ত পরিবেশে থাকা এ স্টেডিয়ামে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডের কয়েকটি ম্যাচ হয়েছিল। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে এ মাঠে কখনোই নামা হয়নি মুশফিক-মাহমুদউল্লাহদের। এবারই ঘরের মাঠে প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলের ম্যাচ দেখার সুযোগ পাচ্ছেন সিলেটের ক্রীড়াপ্রেমীরা।

আগামীকাল রবিবার বিকাল পাঁচটায় অনুষ্ঠিতব্য ওই ম্যাচকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, হোটেল থেকে স্টেডিয়ামে অনুশীলন এবং ম্যাচ খেলতে যাওয়ার জন্য বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলকে বিশেষ নিরাপত্তা প্রদান করা হবে। দল দুটির যাতায়াতের পথে থাকবে পুলিশের সশস্ত্র নজরদারি। তাদের যাতায়াতের সময় সংশ্লিষ্ট সড়কগুলোতে বন্ধ করে দেয়া হবে যান চলাচল।

এদিকে, ম্যাচের দিন পুরো স্টেডিয়াম এলাকা নিরাপত্তা ব্যবস্থায় আওতায় নিয়ে আসা হবে বলে জানা গেছে। নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকধারী সদস্যদের সাথে সাথে সাদাপোশাকেও দায়িত্ব পালন করবেন পুলিশ সদস্যরা। থাকবে গোয়েন্দা নজরদারিও। কাউকে সন্দেহ হলে সাথে সাথে তাকে চ্যালেঞ্জ করবেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শুধু বাংলাদেশ ও শ্রীলঙ্কা জাতীয় দলই নয়, টি-টোয়েন্টি ওই ম্যাচে দায়িত্ব পালন করতে আসা আম্পায়ার, ম্যাচ রেফারি, কর্মকর্তা সবার জন্যই প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ আব্দুল ওয়াহাব বলেন, ম্যাচটি ঘিরে আমরা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। শুক্রবার দুপুরে উভয় দল ওসমানী বিমানবন্দরে পৌঁছার পর সেখান থেকে কড়া নিরাপত্তায় তাদেরকে হোটেলে পৌঁছে দেয়া হয়েছে। দল দুটি অনুশীলনে বা ম্যাচ খেলতে স্টেডিয়ামে যাওয়ার পথে থাকবে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা। ওই সময় সংশ্লিষ্ট সড়কগুলোতে আমরা যান চলাচল বন্ধ করে দেব।

এই পুলিশ কর্মকর্তা আরো বলেন, ম্যাচের দিন স্টেডিয়ামপাড়ায় আমাদের কঠোর নজরদারি থাকবে। পোশাকধারী সদস্যদের সাথে পুলিশের সাদাপোশাকের সদস্যরা দর্শকদের সাথে মিশে গিয়ে কাজ করবেন। থাকবে গোয়েন্দা তৎপরতাও। নিরাপত্তা নিশ্চিতের জন্য র‌্যাবের টহলও থাকবে।

Leave A Reply

Your email address will not be published.