সর্বশেষ খবর এখানেই ......

দলকে প্রেরণা জোগাতে শ্রীলঙ্কায় সাকিব

0

আঙুলে চোটের কারণে মাঠের বাইরে বসে থাকতে হবে এতগুলো দিন, সাকিব আল হাসান বোধহয় ভাবতেও পারেননি। আর এই কারণে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দল থেকে সরে যেতে হয়েছে তাঁকে। দলে নেই  তাতে কি, খেলোয়াড়দের প্রেরণা জোগাতে শ্রীলঙ্কায় গিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

সাকিব কলম্বোতে পৌঁছেছেন গতকাল মঙ্গলবারে। প্রেমাদাসায় আজ দলের অনুশীলনের সময় সতীর্থদের সঙ্গে কুশলও বিনিময় করেছেন। অবশ্য আজ রাতেই আবার সাকিব ধরবেন অস্ট্রেলিয়ার বিমান। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে কলম্বো থেকেই রওনা করবেন টেস্ট, টি-টোয়েন্টির বাংলাদেশ অধিনায়ক।

টেস্ট অধিনায়কত্ব ফিরে পেয়ে প্রথমবার দলকে নেতৃত্ব দেওয়ার অপেক্ষায় ছিলেন সাকিব। এই কদিন আগে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে পাওয়া চোট শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে নামতে দেয়নি দলপতিকে। তাই সাকিব ছিলেন না সফরকারীদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও।

সাকিবের আঙুলের সেলাই কাটলেও সেটা শুকোতে সময় লাগছে। নিদাহাস ট্রফির ১৬ সদস্যের দল ঘোষণার প্রথম ধাপে রাখা হয়েছিল অধিনায়ককে। সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, টুর্নামেন্টের শুরুতে না পেলেও সাকিবকে দলে দেখছিলেন শেষদিকের ম্যাচগুলোতে পাওয়া যেতে পারে।

দ্রুত সেরে উঠতে থাইল্যান্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শও নিয়েছিলেন সাকিব। অবশ্য লাভ হয়নি তাতে। তাই সাকিবের বদলে উইকেটরক্ষক লিটন দাসকে দলে নিয়ে নিদাহাসের লড়াইয়ে ১৬ সদস্যের স্কোয়াড পাঠায় বিসিবি।

নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের লড়াইয়ে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ। ২০ ওভারের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

Leave A Reply

Your email address will not be published.